Class 9 Bangla Assignment Answer 1st Week 2021 Download

Class 9 Bangla Assignment Answer 1st Week 2021 Download PDF from here. The authorities of the Department of Secondary and Higher Secondary Education have recently issued instructions for the 9th class Bangla assignment. If you are a 9th class student and are looking for your Bangla assignment, you should read this article carefully. In this article, we will discuss in detail all the details of the syllabus and answer of the assignment tasks, how to complete the assignment easily and how to download the assignment solution as well. নবম শ্রেণীর প্রথম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর/সমাধান ২০২১. Lets check below:

Class 9 Bangla Assignment Answer 1st Week 2021 Download PDF

In the ninth class Bangla Assignment Syllabus, students will find problems to solve from different subjects and chapters. You’ll find topics for free writing, chapter-related issues, cross-answer questions, grammar, and more. The purpose of providing a variety of topics is that you will be able to write about a topic after the recruitment. However, if you encounter any problems while completing your assignments, we are here to help you with the solutions provided on our website.

Download Class 9 First Week Bangla Assignment Answer 2021

After completing your Class 9th Bangla Assignment, you will be able to learn many things that will help you in the next subjects. Not only that, it will be helpful to you at every stage of your future life. The authority arranges the assignment syllabus in such a way that you can benefit from student life and apply them later in your personal life. So a student who fulfills all the responsibilities correctly, he or she will get a lot of benefits.

Class 9 Bangla Assignment Answer 1st Week 2021

এ্যাসাইনমেন্ট/নির্ধারিত কাজ:

অনুছেদ রচনা

“স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব বিষয়ক অনুচ্ছেদ “

মূল্যায়ন নির্দেশক:

‘বই পড়া” প্রবন্ধির আলোকে শিক্ষার্থীরা অনুচ্ছেদটি রচনা করবে। প্রয়োজনে “বাংলা ভাষার ব্যাকরণ ও নির্মিতি’ বই থেকে অনুচ্ছেদ লেখার নিয়ম অনুসরণ করবে।

অনুচ্ছেদ লিখ: স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব: Answer:

A BOOK IS LIKE A GARDEN CARRIED IN THE POCKET. – CHINESE PROVER

বইই হচ্ছে মানুষের শ্রেষ্ঠ সম্পদ। যার সাথে পার্থিব কোনো সম্পদের তুলনা হতে পারে না।

একদিন হয়তো পার্থিব সব সম্পদ বিনষ্ট হয়ে যাবে, কিন্তু একটি ভালো বই থেকে প্রাপ্ত জ্ঞান কখনো নিঃশেষ হবেনা, তা চিরকাল হৃদয় জ্ঞানের প্রদীপ জ্বালিয়ে রাখবে।

READING IS TO THE MIND WHAT EXERCISE IS TO THE BODY.- JOSEPH ADDISON

ব্যায়াম যেমন আমাদের শরীরকে সুস্থ রাখে তেমনি বই পড়ার মধ্য দিয়ে আমরা আমাদের মনকে সুস্থ ও আনন্দিত রাখতে পারি।

একটি ভালো বই মানুষের মনশ্চক্ষু যেমন খুলে দেয়, তেমনি জ্ঞান ও বুদ্ধি কে প্রসারিত ও বিকশিত করে মনের ভিতর আলো জ্বালাতে সাহায্য করে।

Whenever you read a good book, somewhere in the world a door opens to allow in more light. -Vera Nazarian

বাধ্য না হলে লোকে বই পড়ে না। লাইব্রেরীতে লোকে নিজের পছন্দ অনুযায়ী বই পড়ে যথার্থ শিক্ষিত হয়ে উঠতে পারে।প্রগতিশীল জগতের সাথে তাল মিলিয়ে চলার জন্য সাহিত্যচর্চা করা আবশ্যক।

কেননা, সাহিত্যচর্চা হচ্ছে শিক্ষার সর্ব প্রধান অঙ্গ। আর সাহিত্য চর্চা করার জন্যই আমাদের বই পড়তে হবে। একই কারণে লাইব্রেরীর প্রতিষ্ঠা আবশ্যক। বইয়ের ভেতরে থাকে অজানা তথ্যের খাজানা ।

যখন আমরা বই পড়বো তখন বইটির ভিতরে থাকা নানা ধরনের তথ্যের সাথে পরিচিতি লাভ করতে পারব । হোক সেটি ফিকশন কিংবা ননফিকশন , বই-ই পারে একজন মানুষকে যথার্থ জ্ঞানী বানাতে ।

আর জ্ঞান সবসময় একজন মানুষকে সমৃদ্ধ করে । বই নতুনভাবে অভিজ্ঞতা অর্জন করতে ও মস্তিষ্ককে চিন্তা করতে উপযোগী করে গড়ে তোলে ।

” The art of reading is in great part that of acquiring a better understanding of life from one’s encounter with it in a book .“– Andre Maurois

স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব

Ans Credit: eassignmentbd.com

বইয়ের ভেতরে যে জগতের বর্ণনা থাকে আমরা বই পড়ার মধ্যে দিয়ে সেই জগতটির সঙ্গে সংযোগ স্থাপন করতে পারি । কখনো কখনো বই আমাদের একটি ছোট্ট ভ্যাকেশনে নিয়ে যায় । কারন পড়ার মাধ্যমে আমরা পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে যেতে পারি ।

বই-এই ভিতরে থাকা নতুন জগতের নতুন চিত্র , নতুন বর্ণনা নতুন নতুন ভাবে উপলব্ধি করতে পারি । ফলে আমাদের মনন জগতের কল্পনা শক্তি বৃদ্ধি পেতে শুরু করে ।

বই আমাদের মস্তিষ্কের নতুন নতুন কানেকশন তৈরি করে , ফলে আমাদের নতুন করে জানার আগ্রহ , মনে রাখার ক্ষমতা বৃদ্ধি পায় । দেশি বিদেশি বিভিন্ন ভাষার বই পড়লে আমাদের ঝুলিতে নতুন নতুন শব্দের সংখ্যা বৃদ্ধি পাবে । লেখক যখন বই লেখেন তিনি অনেক বিষয় নিয়ে গবেষণা করে থাকেন ,

শব্দ নিয়েও তাঁর গবেষণা কম থাকে না। আর আমরা বইপড়ার মাধ্যমে সেই শব্দগুলি সহজেই শিখে নিতে পারি। ফলে কথা বলার সময় সেই শব্দগুলি ব্যবহার করে আমরা আমাদের বাচনভঙ্গিকে স্পষ্ট , সুন্দর ও তাৎপর্যমন্ডিত করতে পারি ।

আর যে ব্যক্তি অনেক বই পড়ে থাকেন তিনি খুব সহজেই অন্যের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে পারেন ।

এতে ব্যক্তিজীবন উন্নত হয় এবং আত্মবিশ্বাসও বেড়ে যায় । নতুন ভাষা শিখতেও বই পড়া আবশ্যক। তাইতো, স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব অপরিসীম।

How to download Bangla Assignment Answer for Class 9?

As a 9th class student, you all know a lot about working on the internet. So it will be very easy for you to download your Class 9 Bangla assignment Answer. We have provided more simple instructions for downloading your assignment syllabus. We hope that by following the steps you will be able to easily download your Bangla Assignment Syllabus in a moment.
Below are the steps you need to follow:
  • First of all you have to visit the official website at www.dshe.gov.bd.com.
  • After visiting the site, you need to click on the 9th class Bangla assignment link mentioned in the notice section.
  • Then, you will see a PDF file of your assignment that you need to download.
  • After that, you need to click on the download option.
  • Finally, your work is done and you will be able to download your Bangla Assignment Answer.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *