free web hit counter

এসএসসি রেজাল্ট ২০২২ – মার্কশীটসহ এস এস সি রেজাল্ট – SSC Result 2022

এসএসসি রেজাল্ট ২০২২ – মার্কশীটসহ এস এস সি রেজাল্ট – SSC Result 2022 দেখা যাবে আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে. সেক্ষেত্রে আপনাকে আপনার এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ২০২২ এর রোল ও রেজিস্ট্রেশন নম্বর প্রদান করতে হবে. তাছাড়া আপনি ক্ষুদে বার্তার মাধ্যমেও এসএসসির ফল পেতে পারেন ২ঃ৫০ টাকার বিনিময়ে. কীভাবে অনলাইনে ও এসএম এসের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন তার নিয়মগুলা এই আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করব. চলুন শুরু করা যাক.

let's Jump to Paragraphs Show

এসএসসি রেজাল্ট ২০২২ – মার্কশীটসহ এস এস সি রেজাল্ট – SSC Result 2022

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ২০২২ (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ৩০ ডিসেম্বরে। এর মধ্যে ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শিক্ষাবর্ষের বিনা মূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। একই দিন এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হবে।

এসএসসি ২০২২ এর রেজাল্ট কবে দিবে?

নেহাল আহমেদ বলেন, ৩০ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফলাফল প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একই স্থানে আগামী শিক্ষাবর্ষের বিনা মূল্যে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুটি কার্যক্রমের উদ্বোধন করবেন। এরপর শিক্ষামন্ত্রী দীপু মনি সেখানেই সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

এসএসসি রেজাল্ট ২০২১

SSC Result 2022

গত মাসে পরীক্ষা শুরুর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন, পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। এই পরীক্ষা ১৪ নভেম্বর শুরু হয়ে শেষ হয়েছিল ২৩ নভেম্বর।

কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখবেন?

অনলাইনে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল দেখতে আপনাকে প্রথমে মোবাইল অথবা ল্যাপটপ থেকে ইন্টারনেট ব্রাউজারে যেতে হবে তারপর গুগলে গিয়ে ‘Education Board Result‘ লিখে সার্চ দিলে আপনি অফিশিয়াল রেজাল্ট লিংক পেয়ে যাবেনঃ http://www.educationboardresults.gov.bd.

তারপর উপরের লিংকে ক্লিক করে আপনার পরীক্ষা, বছর, রোল, রেজিঃ নম্বর দিয়ে ক্যাপচা সল্ভ করে সাবমিট বাটনে প্রেস করতে হবে। তখনই আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফল অনলাইনে দেখতে পাবেন।

উপরের লিংক ছাড়াও এই লিংক ক্লিক করে রেজাল্ট দেখে নিতে পারবেন খুব সহজে রেজিঃ নম্বর ছাড়ায়ঃ

এসএসসি রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি (এসএমএস)

এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফল দেখবেন যেভাবে দেখুনঃ এসএমএস এর মাধ্যমে আপনি আপনার এসএসসি রেজাল্ট পাবার জন্য আপনার ফোনে এসএমএস বক্সে গিয়ে লিখতে হবেঃ

  • SSC/Dakhil
  • আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর।
  • রোল নম্বর।
  • আপনার পরীক্ষার সন ২০২২

সব লেখা শেষ হয়ে গেলে ভালোভাবে দেখে এসএমএস টি পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

কিছুক্ষণ পরে আপনি একটি রিটার্ন এসএমএস এর মাধ্যম পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

যেমন, SSC <Space> DHA<Space>165478<Space> 2022 এবং পাঠিয়ে দাও ১৬২২২ নম্বরে।

রেজাল্ট দেখার জন্য অবশ্যই তোমাকে দুপুর ১:০০ টা পর্যন্ত অপেক্ষা করতে হবে যতক্ষণ পর্যন্ত না এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রধানমন্ত্রী কর্তৃক প্রকাশ করেন।

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট 2022

এসএসসি ফলাফল 2022 ঢাকা বোর্ড এসএমএসের মাধ্যমে ঢাকা বোর্ড এসএসসি ফলাফল 2022 বের করুন। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: SSC<space>DHA<space>Your SSC Roll<space> 2022 সেন্ড করুন 16222 নম্বরে। অফিসিয়াল ওয়েব ঠিকানায় রেজাল্ট দেখুন: www.dhakaeducationboard.gov.bd

বরিশাল শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2022

এসএসসি ফলাফল 2022 বার পরীক্ষা করুন বরিশাল বোর্ড এসএসসি ফলাফল 2022 এসএমএসের মাধ্যমে। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: SSC<space>BAR<space>Your SSC Roll<space> 2022 সেন্ড করুন 16222 নম্বরে। অফিসিয়াল ওয়েব ঠিকানায় রেজাল্ট দেখুন: www.barisalboard.gov.bd

চট্টগ্রাম শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2022

এসএসসি ফলাফল 2022 চিটটাগং বোর্ড চেক করুন চট্টগ্রাম বোর্ড এসএসসি ফলাফল 2022 এসএমএসের মাধ্যমে। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: SSC<space>CHI<space>Your SSC Roll<space>2022 সেন্ড করুন 16222 নম্বরে। অফিসিয়াল ওয়েবসাইটে ফল দেখুনঃ www.educationboard.gov.bd/chittagong.

কুমিল্লা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2022

এসএসসি ফলাফল 2022 কুমিল্লা বোর্ড কুমিল্লা বোর্ড এসএসসি ফলাফল 2022 এসএমএসের মাধ্যমে দেখুন। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: SSC<space>COM<space>আপনার SSC রোল<space> 2022
16222 নম্বরে মেসেজ পাঠান. ওয়েবসাইট: www.educationboard.gov.bd/comilla

দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২২

দিনাজপুর বোর্ড এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2022 দেখুন। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: এসএসসি<স্পেস>ডিন<স্পেস>আপনার এসএসসি রোল<স্পেস> 2022 send to 16222 নম্বরে. ওয়েবসাইট www.educationboard.gov.bd/dinajpur

যশোর শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২২

এসএসসি ফলাফল 2022 যশোর বোর্ডের এসএমএসের মাধ্যমে দেখুন। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: SSC<space>JES<space>Your SSC Roll<space> 2022 Send to 16222 নম্বরে মেসেজ.

এসএসসি ফলাফল 2022 রাজশাহী বোর্ড
এসএমএসের মাধ্যমে রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল 2022 দেখুন

মেসেজ অপশনে যান এবং টাইপ করুন:
SSC<space>RAJ<space>আপনার SSC রোল<space> 2022
16222 নম্বরে মেসেজ পাঠান. অফিসিয়াল ওয়েব ঠিকানা: www.rajshahieducationboard.gov.bd

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২২

এসএমএসের মাধ্যমে সিলেট বোর্ডের এসএসসি ফলাফল 2022 দেখুন। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন:
SSC<স্পেস>SYL<স্পেস>আপনার এসএসসি রোল<স্পেস> 2022 send to 16222 নম্বরে মেসেজ পাঠান. ওয়েবসাইট: www.educationboard.gov.bd/sylhet

মোবাইল এসএমএসের মাধ্যমে দাখিল এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২

এসএসসি দাখিল ফলাফল 2022 এসএমএসের মাধ্যমে দেখুন। মেসেজ অপশনে যান এবং টাইপ করুন:
SSC<স্পেস>MAD<স্পেস>আপনার Dakhil roll<স্পেস> 2022 and 16222 নম্বরে মেসেজ পাঠান.

SSC<space>MAD<space>Your SSC Roll<space> 2022 = 16222

এবছর যেভাবে এসএসসির ফল নির্ণয় করা হবে – SSC Result Grading System

করোনার প্রাদুর্ভাবের কারণে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর এবার এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ২২ লাখের বেশি। করোনার কারণে এবার ভিন্ন পরিস্থিতিতে ভিন্নভাবে অনুষ্ঠিত হয় এই পরীক্ষা। অন্যান্য বছরের মতো সব বিষয়ের পরীক্ষা হয়নি। শুধু গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ে সময় ও নম্বর কমিয়ে হয় এ পরীক্ষা। আবশ্যিক ও চতুর্থ বিষয়ের কোনো পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (ম্যাপিং করে) নম্বর দেওয়া হবে।

কিভাবে SSC পরীক্ষার ফলাফল 2022 চেক করবেন?

  1. শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd দেখুন
  2. পরীক্ষার বছর এবং বোর্ডের নাম নির্বাচন করুন.
    3) আপনার SSC রোল নম্বর লিখুন
  3. পরিবর্তনশীল সংখ্যা দিয়ে বক্সটি পূরণ করুন [এটি 5 + 4 = 9 এর মতো হবে]
  4.  সাবমিট বোতাম টিপুন এবং আপনার এসএসসি ফলাফল বিস্তারিতভাবে পান।

এসএসএস ফলাফল 2022 মার্কশিট ডাউনলোড করবেন যেভাবে?

ফলাফল প্রকাশের পর সহজে আপনি আপনার ফলাফল এর কপি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারবেন। আপনার কম্পিউটার এর সাথে প্রিন্টার যুক্ত থাকলেই আপনি প্রিন্ট করতে পারবেন.

Leave a Comment