free web hit counter

NTRCA 5th Gono Biggopti 2024 – ngi.teletalk.com.bd NTRCA Recruitment Cycle 5

3.5/5 - (4 votes)

NTRCA 5th Gono Biggopti 2024ngi.teletalk.com.bd NTRCA Recruitment Cycle 5 | 5th Public Recruitment Notice 2024 has announced on 1st April 2024. This time NTRCA will recruit more than 96,736 thousand teachers for the MPO school and colleges. This time, the organization has taken initiative to recruit 96,736 more teachers in the 5th public recruitment notice. However, this number may increase further. NTRCA wants to complete the appointment within this year as part of the government’s agenda to fill the vacancy on the birth centenary of Bangabandhu Sheikh Mujibur Rahman and the golden jubilee of independence. You will get here the NTRCA 5th Public Job Circular 2024, NTRCA 5th Public Notice 2024, NTRCA Public Notice Cycle 5, NTRCA 5 E-Requisition 2024, এনটিআরসিএ ৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪, ngiappcycle04.teletalk.com.bd Cycle 5.

NTRCA 5th Gono Biggopti 2024 – ngi.teletalk.com.bd NTRCA Recruitment Cycle 5

It is very good news that, NTRCA concerned team has already started the process of making new recruitment notice. The reckoning is going on about how many posts will be notified in the fourth public circular. However, half a lakh teacher posts may publish, said the concerned. NTRCA secretary said. ATM Mahbub-ul Karim told the media, “Hopefully, the fourth public notice will issue in the next three months.” We have already started all the activities in this regard.

NTRCA 5th Public Notice for e-application 2024

পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Online application starts on 17th April 2024

Deadline: 9th May 2023

Total Vacancies: 96,736

MPO: 43,286 (School and College)

MPO: 53,450 (Madrasah/BM & Technical)

Application Link: http://ngi.teletalk.com.bd

NTRCA 5th Gono Biggopti 2024 - ngi.teletalk.com.bd NTRCA Recruitment Cycle 5

NTRCA 5th Public Job Circular 2024 – Vacancy Number 96,736

Replying to a question on the number of posts in the fourth public recruitment notice, ATM Mahbub-ul Karim said, “It was not possible to give results for a total of 15163 posts as no application was received for 8,448 posts in the third public recruitment circular and candidates were not found in the 6,777 women quota. These posts will add in the 5th public notice. And so far we have received about 35,000 vacancies. It can say that a total of half a lakh vacant posts will announce again. However, the number of posts may be more or less.

Ngi.teletalk.com.bd NTRCA E-Application Online Apply 2024 | Cycle 5 E-Requisition

Earlier, on the night of July 15, the results of the third public circular were released by the Private Teacher Registration and Certification Authority NTRCA. From the third public notice, NTRCA initially recommended 34,610 MPOs and 3,676 non-MPOs.

ngi teletalk com bd Vacant Post E-Application

Go to this link – http://ngi.teletalk.com.bd/ntrca/app/

  • For Cycle 5 you have to click – Recruitment: Cycle 5
  • Now you are going to main page for online application: Click Apply Here
  • New applicant? go to the application form.
  • Already started the submission process? login here.
  • For New application click above mention link and read carefully their instruction like below.
  • Click Processed button
  • For applicant verification type your roll number, Select Batch and input your registration number.

৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশিত, নিয়োগ হবে ৯৬,৭৩৬ হাজার শিক্ষকঃ

৫ম গণবিজ্ঞপ্তিতে মোট শূন্য পদ রয়েছে ৯৬,৭৩৬ টি। শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তিতে স্কুল ও কলেজে পদের সংখ্যা ৪৩,২৮৬ এবং মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে পদের সংখ্যা ৫৩,৪৫০ টি। শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তির ৯৬,৭৩৬ টি শূন্য পদের পদভিত্তিক তালিকা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ওয়েবসাইট http://www.ntrca.gov.bd/ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট http://ngi.teletalk.com.bd এ ১৭/০৪/২০২৪ খ্রি. তারিখে বেলা ১২.০০ টায় প্রকাশ করা হবে এবং একই তারিখ ও সময়ের পর থেকে আবেদন করা যাবে।

৯৬,৭৩৬ টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসিএ এর ওয়েবসাইট (www.ntrca.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট (http://ngi.teletalk.com.bd) এ 17/April/2024 খ্রি: তারিখে বেলা ১২.০০ টায় প্রকাশ করা হবে এবং একই তারিখ ও সময়ের পর থেকে আবেদন করা যাবে।

NTRCA 4th Gono Biggopti 2021

NTRCA 5th Gono Biggopti E-Application Online 2024 – ngi.teletalk.com.bd

আবেদনকারীর যোগ্যতা:

আবশ্যিক ভাবে আবেদনকারীকে নিম্নরূপ যোগ্যতা সম্পন্ন হতে হবে।

  • (ক) সংশ্লিষ্ট বিষয়, পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে;
  • (খ) এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত থাকতে হবে;
  • (গ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে; (কাম্য শিক্ষা যোগ্যতার বিবরণ দেখার জন্য NTRCA-এর ওয়েবসাইটের “চতুর্থ গণবিজ্ঞপ্তি” নামক সেবা বক্সে Click করতে হবে)

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লিখিত বিষয় সংশ্লিষ্ট পদ ও শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে আবেদন করলে এবং তদানুযায়ী নিয়োগ সুপারিশ প্রাপ্ত হলে উক্ত সুপারিশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আবেদনকারীর বয়স: প্রার্থীর বয়স ২৫ মার্চ ২০২৪ খ্রি: তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে।

প্রত্যেক আবেদনকারী নিবন্ধন সনদ অনুযায়ী একই পর্যায়ে (স্কুল/কলেজ) একটি মাত্র আবেদন করতে পারবেন। একজন প্রার্থী শূন্য পদের তালিকা থেকে তার আবেদনে সর্বোচ্চ ৪০ (চল্লিশ) টি শিক্ষা প্রতিষ্ঠানের Choice (পছন্দ) দিতে পারবেন। উক্ত পছন্দ প্রদানের পর কোন প্রার্থী যদি তার Choice বহির্ভূত দেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরি করতে ইচ্ছুক হন তবে তাকে e-Application ফরমে প্রদর্শিত Other Option নামক বক্সে Yes Click করতে হবে। যদি ইচ্ছুক না হন তবে No Click করতে হবে।

প্রার্থীর আবেদনে বর্ণিত Choice এর প্রেক্ষিতে প্রার্থীর মেধাক্রম ও পছন্দক্রম অনুসারে ফলাফল Process করা হবে। যদি কোন প্রার্থী তার Choice অনুযায়ী কোন প্রতিষ্ঠানে নির্বাচিত না হন এবং তিনি যদি Other Option এ Yes Click করেন সেক্ষেত্রে শূন্য পদ থাকা সাপেক্ষে প্রার্থীর মেধাক্রম বিবেচনা করে দেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনের নিমিত্ত ফলাফল Process করা হবে।

প্রতিষ্ঠান choice প্রদানের ক্ষেত্রে সর্তকতা অবলম্বন করার জন্য অনুরোধ করা হলো। যে সকল প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শূন্যপদের বিপরীতে কাম্য সংখ্যক শিক্ষার্থী নেই যে সকল প্রতিষ্ঠানের এমপিও পরবর্তীতে /ভবিষ্যতে বাতিল হতে পারে বিধায় বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত যে সকল এমপিওভুক্ত প্রতিষ্ঠান শূন্য পদের বিপরীতে কাম্য সংখ্যক শিক্ষার্থী নেই সে সকল পদে পরবর্তীতে/ভবিষ্যতে নিয়োগ সুপারিশ প্রদান করা যাবে না।

কোন প্রার্থীর যদি স্কুল ও কলেজ উভয় পর্যায়ের সনদ থাকে এবং তিনি যদি উভয় পর্যায়ের পদে আবেদন করেন তবে প্রথমে তাকে কলেজ পর্যায়ে বিবেচনা করা হবে। কলেজ পর্যায়ে নির্বাচিত না হলে স্কুল পর্যায়ে বিবেচনা করা হবে। কলেজ পর্যায়ে নির্বাচিত হলে স্কুল পর্যায়ে বিবেচনা করা হবে না।

সকল আবেদনের জন্য আবেদনকারীকে নির্ধারিত ১০০০.০০ (এক হাজার) টাকা ফি প্রদান করতে হবে। নির্ধারিত ফি প্রদান না করলে আবেদনটি বাতিল হবে।

Conclusion Speech

You can apply for the 5th NTRCA public notice by visiting this link http://ngi.teletalk.com.bd. After the 5th public circular you may able to apply for this 5th E- Requisition application.